Home » টানা বর্ষণে পাহাড়ধসের সম্ভাবনা, নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিং

টানা বর্ষণে পাহাড়ধসের সম্ভাবনা, নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিং

by Khagrachari Pratidin
0 comment
খাগড়াছড়ি প্রতিদিন ডেস্ক
গত দুই দিনের টানা বর্ষণের কারণে রাঙামাটিতে পাহাড়ধসের সম্ভাবনা দেখা দিয়েছে। পাহাড়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় বসবাসকারী লোকজনকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে চলে যেতে এবং বসবাসকারীদের সতর্ক থাকার জন্য নির্দেশ জারি করেছেন রাঙামাটি জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান
শুক্রবার সকাল থেকে রাঙামাটি শহরের শিমুলতলী, রূপনগর, লোকনাথ মন্দির, ভেদভেদি মুসলিম পাড়ায় ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসরত লোকজনদের মাইকিং করে নিরাপদ স্থানে সরে যেতে আহ্বান জানানো হচ্ছে।
জেলা প্রশাসক সকালে রাঙামাটির ঝুঁকিপূর্ণ বেশ কয়েকটি এলাকা পরিদর্শন করেছেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হাসানসহ প্রশাসনের লোকজন ও স্বেচ্ছাসেবী টিমের সদস্যরা উপস্থিত ছিলেন।
দিকে, পাহড়ের পাদদেশে বসবাসরতদের জন্য আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। রাঙামাটি শহরের ৯ ওয়ার্ডে ১৯টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।
জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান জানান, টানা বর্ষণের কারণে পাহাড়ধসের ঝুঁকি রয়েছে। বিকেল থেকে বৃষ্টিপাত আরও বাড়তে পারে। এ জন্য রাঙামাটি পৌর এলাকা ও উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারী লোকজনদের নিরাপদ আশ্রয়ে সরে যাওয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে। সঙ্গে সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তাদেরকেও নির্দেশনা প্রদান করা হয়েছে লোকজনকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে।
তিনি জানান, আমি চাই না দুর্যোগের কারণে কারো কোনো ক্ষতি হোক। কেউ আহত বা নিহত হোক সেটা আমরা কোনো ভাবেই কামনা করি না। প্রশাসনের পক্ষ থেকে ঝুঁকিতে বসবাসকারী লোকজনকে বিকেল ৪টার মধ্যে নিরাপদ আশ্রয় কেন্দ্র অথবা জেলা প্রশাসনের আশ্রয় কেন্দ্রে সরে যেতে হবে।
খাগড়াছড়ি প্রতিদিন/ডিএইচ

You may also like

ঠিকানা

জেলা স্কাউট ভবন খাগড়াছড়ি সরকারি হাইস্কুল মাঠ সংলগ্ন
খাগড়াছড়ি সদর,খাগড়াছড়ি ০১৮৬৬৯৩৩৩৩৩, ০১৬১৯৯১৮৮৭৭ dulalkhagrachari@gmail.com

Edtior's Picks

Latest Articles

© Khagrachari Pratidin

Developed by eDaily IT